২৯ নভেম্বর, ২০১২

কবিতার খাতা

এগুলো আসলেই কোন কবিতার ভেতর পড়ে কি না জানিনা । তবে বিভিন্ন সময় বিভিন্ন কারনে,অকারনে লেখা এই 'জিনিষ' গুলো খুজে বের করে একে একে এখানে তুলে দিচ্ছি । (আপডেট চলছে)

অসহায়

নিজেরি অজান্তে ভালোবেসে তাহারে
লাগিছেযে আজ বড় অসহায়
আমারো পরানো মাঝে ব্যাথা সুর সদা বাজে
কাছে ডেকে সে দূরে চলে যায়
অসহায় আমি বড় অসহায়

হ্নদয়ে আনিয়া খরা
রহিলো সে অধরা
স্বপনেতে আমি শুধু জাগিলাম

ঢেলে জল বুক ভরে
বাকি সব বৃথা করে
আমি শুধু তারই মাঝে ডুবিলাম

দুর হতে দুরে সে চলে যায়
অসহায় আমি বড় অসহায় 

তারিখঃ ১৬ জুলাই,২০১১

 

ইচ্ছে হলেই ...

ইচ্ছে হলে ঘুমাই আমি
ইচ্ছে হলে জাগি
ইচ্ছে হলেই তোমায় আমি
'জান গো' বলে ডাকি ।

হারিয়ে যাই যখন তখন
আবার ঘরে ফিরি
ইচ্ছে হলেই জি বাংলায়
করি দাদাগিরি

তাজমহলটা ইচ্ছে হলেই
করে দেবো দান
রেডিওতে উঠবে বেজে
রাষ্ট্রপতির গান !

ইচ্ছে হলে আমেরিকা
কেনার করি বায়না
জার্মানীকে বেচে দিয়ে
কিনেই ফেলি চায়না !

সংসদেতে বিরোধী দল
দিয়ে যাবে তালি
ইচ্ছে হলেই ঢাকা শহর
করে দেবো খালি !

বিল গেটসকে যখন খুশি
করে দেবো নিঃস্ব
ওবামাকে হটিয়ে দিয়ে
দখল নেবো বিশ্ব !

আশরাফুলটা প্রতি ম্যাচে
করবে শতরান !
ভুলে যাবো ইচ্ছে হলেই
অতীত , বর্তমান ।

ইচ্ছে হলেই আমার তুমি
হয়ে যাবো আজকে ,
ইচ্ছে আমার হচ্ছে না তাই ,
ঘুমাই এখন থাকগে । 

তারিখঃ জুলাই ০৬, ২০১১